Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সব পোস্টের লিংক ঠিক হয়ে যাওয়া উচিত। সমস্যা হলে যোগাযোগের পাতায় দেওয়া ইমেল-এ জানান। এছাড়াও 'সব বইয়ের গুগুল ড্রাইভের সরাসরি লিংক' রইল। কিন্তু HQ raw scan pdf - এর Access চাইবেন না। ওটা দেওয়া হবে না।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

ইতিমধ্যে ২৯২ টি (বেড়াবার মতো বেড়ানো পর্যন্ত) প্রিন্ট-রেডি, হাই-কোয়ালিটি সোভিয়েত বাংলা বই বিনামূল্যে সকলের জন্য ব্লগে দেওয়ার পর, ৪ঠা জুলাই ২০১৮ থেকে আমরা প্রসেস না করা 'র-স্ক্যান' বই ব্লগে দেওয়া শুরু করলাম। স্ক্যান প্রচুর হয়ে গেছে। একজন মাত্র স্বেচ্ছাসেবকের পক্ষে প্রসেস করতে সময় প্রচুর লেগে যাচ্ছে। অথচ এত দিন ধরে আমাদের স্ক্যান করে রাখা বইগুলো বন্ধুরা পড়তে পারছেন না এটা মেনে নিতেও পারছি না। আপাতত তাই 'র-স্ক্যান' বইগুলোই পড়তে থাকুন। কয়েক মাসের মধ্যেই সমস্ত 'র-স্ক্যান' আপলোড হয়ে গেলে আবার এগুলো প্রসেসিং শুরু হবে। পছন্দসই বইয়ের প্রসেসড কপি আগে পেতে তখন (ব্লগে পরবর্তী প্রসেসিং শুরুর ঘোষণার পর) সরাসরি নির্জন সেন-কে যোগাযোগ করতে পারেন উৎসাহী বন্ধুরা।

---------------------------

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

Wednesday, August 7, 2013

সিভকা বুর্কা - রুশী রুপকথা - ম. বুলাতভ (অনু : ননী ভৌমিক)

রুশী রুপকথা  

রচনা : ম. বুলাতভ
অনুবাদ : ননী ভৌমিক
চিত্রশিল্পী : ত.  মভৃনা
প্রকাশনা : প্রগতি প্রকাশন (রাশিয়া থেকে মুদ্রিত)
পৃষ্ঠা সংখ্যা : ২৪
 আয়তন : ৪২ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : মালিনী মুখার্জি
স্ক্যান : সোমনাথ দাশগুপ্ত
প্রসেসিং
: প্রসেনজিৎ


14 comments:

  1. Replies
    1. ধন্যবাদ আপনাকেও | আশা করি আরো বেশি বেশি মানুষের কাছে এই ব্লগ কে পৌঁছে দেওয়ার কাজে আপনাকে পাশে পাবো।

      Delete
  2. Replies
    1. ধন্যবাদ আপনাকেও | আশা করি আরো বেশি বেশি মানুষের কাছে এই ব্লগ কে পৌঁছে দেওয়ার কাজে আপনাকে পাশে পাবো।

      Delete
  3. My most favorite childhood book!! When I saw your link on FB , I started searching for it.. I felt so happy just looking at the cover of the book.. so much childhood happiness and nostalgia.. আমি কি এ-র একটা হার্ড কপি কিনতে পারি?

    ReplyDelete
    Replies
    1. সঙ্গে থাকুন, আরও অনেক বই আসবে। তবে, হার্ড কপি আমরা বিক্রি করি না। এই ব্লগ থেকে আমরা কোনওরকম ব্যবসাও করি না। বেশিরভাগ হার্ডকপি আমরা অনেক শুভানুধ্যায়ীর কাছ থেকে ধার করে স্ক্যান করে ফেরৎ দিয়েছি। কলকাতার পুরোনো বইয়ের দোকানে খোঁজ করলে কখনও কখনও কিছু সোভিয়েত বইয়ের হার্ড কপি পাওয়া যায় ভাগ্য ভাল থাকলে।

      Delete
  4. Thank you very much , you are doing a n excellent job for our future generations to come.

    ReplyDelete
    Replies
    1. পাশে থাকবেন। আশা করি আরো বেশি বেশি মানুষের কাছে এই ব্লগ কে পৌঁছে দেওয়ার কাজে আপনাকে পাশে পাবো। আমাদের জানাবেন যদি আপনার চেনা কারো কাছে এরকম রুশ বাংলা বইয়ের কোনো কপি থাকে।

      Delete
  5. Replies
    1. আশা করি আরো বেশি বেশি মানুষের কাছে এই ব্লগ কে পৌঁছে দেওয়ার কাজে আপনাকে পাশে পাবো।

      Delete
  6. Chhelebelaar kotha mone pore gelo, Sivka Burka Jadu ka Larka....... ki monojog diye portaam

    ReplyDelete
  7. কি বলে ধন্যবাদ দেব বুঝতে পারছিনা।

    ReplyDelete

Navigator