Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
বেশ কিছু লিংক কাজ করছে না। আস্তে আস্তে ঠিক করা হচ্ছে। অনুগ্রহ করে সপ্তাহখানেক ধৈর্য রাখুন আর সঙ্গে থেকে সহযোগিতা করুন। ডেড লিংক রিপোর্ট করার দরকার নেই, আমরা জানি কোন কোন লিংক কাজ করছে না। সব ঠিক হয়ে যাবে শিগ্‌গিরই।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

ছবিতে ছবিতে গল্প - দ. হার্মস, ন. গের্নেত, ন. দিলাস্কতরস্কায়া (অনু: ননী ভৌমিক)



অনুবাদ : ননী ভৌমিক
ছবি : নিকোলাই রাদলভ
প্রকাশনা : প্রগতি প্রকাশন (মস্কো)
পৃষ্ঠা সংখ্যা : ৫২
 আয়তন : ৫৮.২ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : সমীর রায়, পর্ণিক চৌধুরি (দুটি পৃষ্ঠা)
আগে আপলোড করা বইটাতে দুটি পৃষ্ঠা বাদ গেছিল। পর্ণিক চৌধুরি ছেলের জন্যে বইটি রঙিন প্রিন্ট নিতে গিয়ে সেটি আবিষ্কার করেন এবং তাঁর নিজস্ব ছোটোবেলার সংগ্রহের বইটি থেকে পাতা দুটি  আমাদের স্ক্যান করে পাঠান।  ব্লগের পুরোনো বন্ধু পর্ণিককে  কৃতজ্ঞতা  নয়, ভালোবাসা জানাই সমস্ত সোভিয়েত বইপ্রেমীদের তরফ থেকে।
স্ক্যান করেছেন : প্রসেনজিৎ, পর্ণিক চৌধুরি (দুটি পৃষ্ঠা) 
প্রসেস করেছেন : প্রসেনজিৎ, নির্জন সেন (দুটি পৃষ্ঠা)

2 comments:

Anonymous said...

khub bhalo prayas

Samir Kumar Biswas said...

ছবিতে ছবিতে গল্প বইটা আমার কাছে আছে একটা । ব্যবহারে ব্যবহারে জীর্ণ দশা একেবারে ! আমার কত ভাগ্নে-ভাগ্নী , ভাইপো-ভাইঝি , ছেলেরা ও তাদের বন্ধুরা এই বইটা পড়তে পড়তে মানুষ হল তার আর ইয়ত্তা নেই ! আমার মতে খুব ছোট বাচ্ছাদের কাছে এইটাই সবচেয়ে জনপ্রিয় সোভিয়েত বই । ই-বুক হিসাবে এই বইটা পেয়ে কত শত বাচ্ছা ছেলে-মেয়েরা কি যে আনন্দিত হবে তার আর ইয়ত্তা নেই । ব্লগের সবাইকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা ও ভালবাসা ।

Navigator