Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সব পোস্টের লিংক ঠিক হয়ে যাওয়া উচিত। সমস্যা হলে যোগাযোগের পাতায় দেওয়া ইমেল-এ জানান। এছাড়াও 'সব বইয়ের গুগুল ড্রাইভের সরাসরি লিংক' রইল। কিন্তু HQ raw scan pdf - এর Access চাইবেন না। ওটা দেওয়া হবে না।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

ইতিমধ্যে ২৯২ টি (বেড়াবার মতো বেড়ানো পর্যন্ত) প্রিন্ট-রেডি, হাই-কোয়ালিটি সোভিয়েত বাংলা বই বিনামূল্যে সকলের জন্য ব্লগে দেওয়ার পর, ৪ঠা জুলাই ২০১৮ থেকে আমরা প্রসেস না করা 'র-স্ক্যান' বই ব্লগে দেওয়া শুরু করলাম। স্ক্যান প্রচুর হয়ে গেছে। একজন মাত্র স্বেচ্ছাসেবকের পক্ষে প্রসেস করতে সময় প্রচুর লেগে যাচ্ছে। অথচ এত দিন ধরে আমাদের স্ক্যান করে রাখা বইগুলো বন্ধুরা পড়তে পারছেন না এটা মেনে নিতেও পারছি না। আপাতত তাই 'র-স্ক্যান' বইগুলোই পড়তে থাকুন। কয়েক মাসের মধ্যেই সমস্ত 'র-স্ক্যান' আপলোড হয়ে গেলে আবার এগুলো প্রসেসিং শুরু হবে। পছন্দসই বইয়ের প্রসেসড কপি আগে পেতে তখন (ব্লগে পরবর্তী প্রসেসিং শুরুর ঘোষণার পর) সরাসরি নির্জন সেন-কে যোগাযোগ করতে পারেন উৎসাহী বন্ধুরা।

---------------------------

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

Thursday, August 22, 2013

আনাড়ির কাণ্ডকারখানা ৮ (শূন্যে পাড়ি) - নিকোলাই নোসভ (অনু: অরুণ সোম)


 

সিরিজ : আনাড়ি
রচনা : 
নিকোলাই নোসভ
অনুবাদ : 
অরুণ সোম
  চিত্রশিল্পী : বরিস কালাউশিন

প্রকাশনা : রাদুগা প্রকাশন (রাশিয়া থেকে মুদ্রিত)
পৃষ্ঠা সংখ্যা : ১৫
 আয়তন : ১২ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার
ধার দিয়েছেন : সমন্বয়
স্ক্যান ও
প্রসেসিং : ঋতুপর্ণা



ডাউনলোড করুন

6 comments:

  1. উফফ ! ধন্যবাদ জানানোর ভাষা নেই !

    ReplyDelete
  2. Hey! I am facing a problem in downloading the "Sonar Chobi Kimba....". I have downloaded the two parts, but none of them could be opened into the Acrobat. Do you have any solution? Thanks.

    ReplyDelete
    Replies
    1. অংশ দুটি জোড়া দেবার জন্য বিনামূল্যে বিতরিত সফটওয়্যার HJSplit ব্যবহার করতে পারেন। এটি পেতে গেলে নিচের লিঙ্ক-এ ক্লিক করুন...
      http://www.hjsplit.org

      সফট্ওয়্যারটি দিয়ে দুটো পার্ট একসাথে জুড়ে নিন, তবে যেকোনও পিডিএফ রিডারে এটি চলবে...

      Delete
  3. You are doing awfully appreciable job.By the way can you please upload Fenar Rajyo ,Baba Jokhon Chhoto , Tiapa Borka Ar Rocket And Timur Ar Tar Dolbol ? These were my childhood favorites.

    ReplyDelete
    Replies
    1. ফেনার রাজ্যে স্ক্যান হচ্ছে। তিমুর আর তার দলবল হয়ে গেছে, প্রসেসিং বাকি। বাবা যখন ছোটো আর তিয়াপা বরকা আর রকেট পাই নি এখনো। কারো কাছে থাকলে জানাবেন অনুগ্রহ করে।

      Delete
  4. You're doing an awesome job. Hats off to you

    ReplyDelete

Navigator