Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
বেশ কিছু লিংক কাজ করছে না। আস্তে আস্তে ঠিক করা হচ্ছে। অনুগ্রহ করে সপ্তাহখানেক ধৈর্য রাখুন আর সঙ্গে থেকে সহযোগিতা করুন। ডেড লিংক রিপোর্ট করার দরকার নেই, আমরা জানি কোন কোন লিংক কাজ করছে না। সব ঠিক হয়ে যাবে শিগ্‌গিরই।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

আলিওনুশকা বোন আর ইভানুশকা ভাই - রুশ লৌকিক উপকথা (অনুঃ সুপ্রিয়া ঘোষ)

 
 
 
রচনা : রুশ লৌকিক উপকথা
অনুবাদ : সুপ্রিয়া ঘোষ

ছবি এঁকেছেন :  তাতিয়ানা শেভারেভা
প্রকাশনা :  রাদুগা প্রকাশন (মস্কো)
প্রকাশন কাল :  ১৯৮৯

পৃষ্ঠা সংখ্যা : ১৬ 
আয়তন : ৪৮ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : সোমশুভ্র ঘোষরায়
স্ক্যান করেছেন : সোমনাথ দাশগুপ্ত
প্রসেস করেছেন : নির্জন সেন


6 comments:

Swati Jana said...

পড়তে চাই, ছবি দেখতে চাই... চাওয়ার আর শেষ নেই... ঠিক যেমন আপনাদের যোগানের ও শেষ নেই। তবে এটা খুব সত্যিকথা যে আপনাদের যোগানের সঙ্গে পাল্লা দিয়ে পড়ে ফেলতে পারি না, কত্তো বই পড়া বাকী এখনো...

Anonymous said...

পুরানো বই পড়া থাকতেই হবে তার তো কোন যুক্তি দেখি না। মানুষ বই তো আনন্দ পাবার জন্যই পড়ে নাকি? তাহলে আপনারা কেন জোড় করে গিলাতে চান? নেটে কত সাইট আছে যারা শুধু মানুষকে বই পড়তে দেয়ার জন্য রাতদিন খেটে বই দেয়, তাদের বই ও চুরি হয়, কই তাই বলে তারা তো বই পড়তে দেয়ার সুযোগ বন্ধ করে নাই? জ্ঞান তো মুক্ত ভাবেই ছড়ানো উচিৎ নাকি? জানি আমার কথায় আপনাদের কিছুই যাবে আসবে না, তাতেই বা কি? আমি আমার কথা বলব না?

Anonymous said...

যদি পড়তেই না দেবেন তো খালি মানুষকে ছবি দেখিয়ে লাভ কি ভাই? মহৎ কাজ করতে হয় মন ভরে, হাত ভরে করে লাভ নাই। কোথাকার কোন বর্গি ধান নিয়ে গেল, তার জন্য আপনারা সবার খাওয়াই বন্ধ করে দিতে চান? নিয়ম নীতি তৈরী করে আর যাই হোক সাহিত্যের চর্চা হতে পারে না। ফেসবুকে আপনাদের গ্রুপই তো তার উদাহরণ সাহিত্যের কোন পোস্টই হয় না...আপনারা নিজেরাই তো কোন রিভিউ দেন না মানুষে কি দিবে?

SASWATI SARKAR said...

etir preview copy r jonne odhir opekhy bose achi...

Fahima Durrat said...

কি সুন্দর ছবি! এই বইটা আগে দেখি নি, ব্লগেই প্রথম দেখলাম।

imdadul islam said...

যে ছবি তাতে কার না পড়তে ইচ্ছে হবে না । ধন্যবাদ অক্লান্ত পরিশ্রমের জন্য সোমশুভ্র দা, সোমনাথ দা আর নির্জন দা কে ।

Navigator