Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সব পোস্টের লিংক ঠিক হয়ে যাওয়া উচিত। সমস্যা হলে যোগাযোগের পাতায় দেওয়া ইমেল-এ জানান। এছাড়াও 'সব বইয়ের গুগুল ড্রাইভের সরাসরি লিংক' রইল। কিন্তু HQ raw scan pdf - এর Access চাইবেন না। ওটা দেওয়া হবে না।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

ইতিমধ্যে ২৯২ টি (বেড়াবার মতো বেড়ানো পর্যন্ত) প্রিন্ট-রেডি, হাই-কোয়ালিটি সোভিয়েত বাংলা বই বিনামূল্যে সকলের জন্য ব্লগে দেওয়ার পর, ৪ঠা জুলাই ২০১৮ থেকে আমরা প্রসেস না করা 'র-স্ক্যান' বই ব্লগে দেওয়া শুরু করলাম। স্ক্যান প্রচুর হয়ে গেছে। একজন মাত্র স্বেচ্ছাসেবকের পক্ষে প্রসেস করতে সময় প্রচুর লেগে যাচ্ছে। অথচ এত দিন ধরে আমাদের স্ক্যান করে রাখা বইগুলো বন্ধুরা পড়তে পারছেন না এটা মেনে নিতেও পারছি না। আপাতত তাই 'র-স্ক্যান' বইগুলোই পড়তে থাকুন। কয়েক মাসের মধ্যেই সমস্ত 'র-স্ক্যান' আপলোড হয়ে গেলে আবার এগুলো প্রসেসিং শুরু হবে। পছন্দসই বইয়ের প্রসেসড কপি আগে পেতে তখন (ব্লগে পরবর্তী প্রসেসিং শুরুর ঘোষণার পর) সরাসরি নির্জন সেন-কে যোগাযোগ করতে পারেন উৎসাহী বন্ধুরা।

---------------------------

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

Monday, February 2, 2015

যাদু তীর - ল্যুবোভ ভরোঙ্কভা (অনু: ননী ভৌমিক)







রচনা : ল্যুবোভ ভরোঙ্কভা
অনুবাদ :
ননী ভৌমিক

সিরিজ : রামধনু
প্রকাশনা :  প্রগতি প্রকাশন (মস্কো)
অঙ্গসজ্জা :  ভ. আলেক্সেয়েভ
পৃষ্ঠা সংখ্যা :
১০৮
  আয়তন : ৮ মে. বা.
 
 


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : চিরন্তন কুণ্ডু
স্ক্যান করেছেন : সোমনাথ দাশগুপ্ত
প্রসেস করেছেন : সৌরদীপ সিনহা

8 comments:

  1. bah bah... ki darun darun sob boi... kodin asa hoini, aj dekhchhi kotto boi jome gechhe... ebar haat e pelei sob kota poRe felbo... onek dhonyobad apnader ei dusprapyo boi gulo poRar sujog kore deoar jonno...

    ReplyDelete
  2. ...e boita osamnyo.....sobbai porun ebong poran..... e boier dwitiyo golpo ...shahorer meye...onnotamo sera ....emon jeebon er jolchhobi ...firie debar jonne apnader .... selaam....

    ReplyDelete
  3. যাদু তীর - ল্যুবোভ ভরোঙ্কভা (অনু: ননী ভৌমিক) - বইটা দারুন হবে। ভবিষ্যতে পড়ার ইচ্ছা রেখে সবাইকে ধন্যবাদ জানালাম। ধন্যবাদ চিরন্তন কুন্ডু দা, ধন্যবাদ সোমনাথ দা, ধন্যবাদ সোরদীপ সিনহা দা।

    ReplyDelete
  4. চমৎকার..... অপেক্ষা সার্থক হল।

    ReplyDelete
  5. jedin theke ei boita dekhchhilam download korar onumoti cheye request pathhachchilam, kodin age dekhlam boita download korar sarbojonin onumoti deya hoyechhe. ekhono namaini, agam dhonyobad die rakhlam. ebar download korbo,chheleke pore shonabo ar chhotobelar modhye dub debo.

    ReplyDelete
  6. এতো এতো মজার বই!খুব ভালো লাগছে। ধন্যবাদ নিরন্তর.....

    ReplyDelete
  7. Mail Access chacche. Plz kichu korun

    ReplyDelete
  8. না, লিংক তো ঠিকই আছে। আর কারো সমস্যা হচ্ছে ডাউনলোড করতে?

    ReplyDelete

Navigator