Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
যোগ করা হল 'খোঁড়া রাজকুমার' বইয়ের ডাস্ট জ্যাকেট ও দুটি বাদ পড়ে যাওয়া নতুন পাতা। || নতুন করে প্রসেস করা হল 'অভাজন' বই এর ডাস্ট জ্যাকেট।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

ইতিমধ্যে ২৯২ টি (বেড়াবার মতো বেড়ানো পর্যন্ত) প্রিন্ট-রেডি, হাই-কোয়ালিটি সোভিয়েত বাংলা বই বিনামূল্যে সকলের জন্য ব্লগে দেওয়ার পর, ৪ঠা জুলাই ২০১৮ থেকে আমরা প্রসেস না করা 'র-স্ক্যান' বই ব্লগে দেওয়া শুরু করলাম। স্ক্যান প্রচুর হয়ে গেছে। একজন মাত্র স্বেচ্ছাসেবকের পক্ষে প্রসেস করতে সময় প্রচুর লেগে যাচ্ছে। অথচ এত দিন ধরে আমাদের স্ক্যান করে রাখা বইগুলো বন্ধুরা পড়তে পারছেন না এটা মেনে নিতেও পারছি না। আপাতত তাই 'র-স্ক্যান' বইগুলোই পড়তে থাকুন। কয়েক মাসের মধ্যেই সমস্ত 'র-স্ক্যান' আপলোড হয়ে গেলে আবার এগুলো প্রসেসিং শুরু হবে। পছন্দসই বইয়ের প্রসেসড কপি আগে পেতে তখন (ব্লগে পরবর্তী প্রসেসিং শুরুর ঘোষণার পর) সরাসরি নির্জন সেন-কে যোগাযোগ করতে পারেন উৎসাহী বন্ধুরা।

---------------------------

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

টেলিফোনের মেয়ে - হাসান সেইদবেইলি (অনুঃ সমর সেন)










অনুবাদ : সমর সেন
প্রচ্ছদপট ও মুদ্রণ পরিকল্পনা : আ. ইয়েরাসভ

পৃষ্ঠা সংখ্যা : ২৫৩
আয়তন :  মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : ফরিদ আক্তার পরাগ
স্ক্যান করেছেন : ফরিদ আক্তার পরাগ
প্রসেস করেছেন : ফরিদ আক্তার পরাগ , নির্জন সেন



20 comments:

  1. খুব ভাল হয়েছে। অনেক অনেক অনেক ধন্যবাদ সোমনাথদা।

    ReplyDelete
  2. অনেক ধন্যবাদ। ইউরি গাগারিনের 'পৃথিবী দেখছি' বইটা কবে পাওয়া যাবে? প্লিজ জানাবেন।

    ReplyDelete
  3. আরে এ বই যে আমার ফেলে আসা বাড়ি... আমার বাবার কথা মনে করালো ... সুখের কান্না চোখে এসে থেমে গেলো... এরর ৪০৪...

    ReplyDelete
  4. অসংখ্য ধন্যবাদ বইটার জন্য।

    ReplyDelete
  5. Thik kore diyechhi link .. sorry, arekbar download er chesta kore dekhun aar asubidhe hole janan please ...

    ReplyDelete
  6. Khushir hasiiiiiiiiiiiii :) :D (kromei chowra hochhe) !!!!

    ReplyDelete
  7. Rush onek boi chotobela te kinechi , ei boi chokhe pore ni , othoba eti boroder chilo oi samaye , boi ti porbo , kemon ektu nostalgie hoye jachhi

    ReplyDelete
  8. অনেক ধন্যবাদ :) সব বই-ই এভাবে উন্মুক্ত করা হোক, এটাই কামনা করি।

    ReplyDelete
  9. একটা মহৎ কাজ করে যাচ্ছেন আপনারা। অনেক অনেক ধন্যবাদ আর কৃতজ্ঞতা।

    ReplyDelete
  10. আশা করি সব বই এভাবে উন্মুক্ত করে দেয়া হবে।

    ReplyDelete
  11. অনেক ধন্যবাদ

    ReplyDelete
  12. বইটা পড়ে মন খারাপ হয়ে গেল। এত সুন্দর কিন্তু কষ্টের।

    ReplyDelete
  13. এই বইটা আমারও আগে কখনো চোখে পড়ে নি । ডাউনলোড করেছি । কয়েকটা পাতা দেখেছি । অতি উচ্চমানের হয়েছে ই-বুকটার কোয়ালিটি । পরাগভাই , নির্জন সেন , সোমনাথ দাশগুপ্ত , প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় ও সহযোগি সবাইকে জানাই অশেষ কৃতজ্ঞতা ।

    ReplyDelete
  14. অনেক ধন্যবাদ :)
    অতি উচ্চমানের ই-বুক। সবাইকে জানাই অশেষ ধন্যবাদ আর কৃতজ্ঞতা ।

    ReplyDelete
  15. টেলিফোনের মেয়ে উপন্যাসটি আগে কখনও আমার চোখে পড়ে নি । ক'দিন আগে ডাউনলোড করেছি বইটা । আজ শেষ করলাম । অপূর্ব লেগেছে গল্পটা । মেহরিবানের মধ্যে অনেক সোভিয়েত নারীর দেখা পেলাম । সবচেয়ে ভাল লেগেছে জাকির আর মেহরিবানের মনস্তাত্ত্বিক বিশ্লেষণগুলো । এত উচ্চমানের একটি ই-বুক উপহার দেওয়ার জন্য পরাগভাই , নির্জন সেন , সোমনাথ দাশগুপ্ত , প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় ও সহযোগী সবাইকে জানাই অশেষ কৃতজ্ঞতা ।

    ReplyDelete
  16. অসম্ভব ভালো একটি সবার জন্য উন্মুক্ত করে দেয়ায় সংশ্লিষ্ট সবার প্রতি রই আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আশা করি চোরেদের উৎপাত কমবে আর কোন এক সময় আমরা সবগুলো বই আবার কোন সমস্যা ছাড়াই ডাউনলোড করতে পারব।

    ReplyDelete

Navigator